CLIK

গাজা যুদ্ধ সরাসরি: ইসরায়েলের আক্রমণে ৬০ জন নিহত

 


গাজা যুদ্ধ সরাসরি: ইসরায়েলের আক্রমণে ৬০ জন নিহত



গাজা উপত্যকায় ইসরায়েলি আক্রমণের ফলে সর্বশেষ খবরে জানা গেছে, ৬০ জন মানুষ নিহত হয়েছে। অঞ্চলজুড়ে হামলা অব্যাহত থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। গাজায় মানবিক পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে, এবং আন্তর্জাতিক সম্প্রদায় সংঘাত বন্ধে তৎপর হওয়ার আহ্বান জানাচ্ছে।

গাজায় ইসরায়েলি আক্রমণে গত ২৪ ঘণ্টার মধ্যে ৬০ জন ফিলিস্তিনি নিহত এবং ১৪০ জন আহত হয়েছে বলে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।


গাজার সিভিল ডিফেন্স বলছে, উত্তরের বেইত লাহিয়া শহরে ইসরায়েলি বোমাবর্ষণের ফলে সৃষ্ট ধ্বংসযজ্ঞ কল্পনাকেও হার মানায়।

আল জাজিরার তারেক আবু আজ্জুমের প্রতিবেদনে বলা হয়েছে, আবু আওয়াদ পরিবারের বাড়িসহ প্রায় ৪০ জন আশ্রয় নেওয়া স্থানে এবং আশেপাশের সিভিল স্থাপনা ও ঘরবাড়িতে বোমাবর্ষণের পর অন্তত ১৫ জন নিহত হয়েছেন।


মানবিক সংস্থা মার্সি কর্পস জানিয়েছে, গাজার মানুষ “অমানবিক পরিস্থিতি” সহ্য করছে, যেখানে এক তৃতীয়াংশ মানুষ বেঁচে থাকার জন্য প্রচণ্ড গরমে আবর্জনার মধ্য থেকে কিছু খুঁজে নেওয়ার চেষ্টা করছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েল-লেবানন সীমান্তে সহিংস সংঘাত বন্ধ করতে "অত্যন্ত জরুরি কূটনৈতিক সমাধান" খুঁজছে বলে জানিয়েছেন পেন্টাগনের প্রধান লয়েড অস্টিন।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের যুদ্ধে এখন পর্যন্ত ৩৭,৭১৮ জন নিহত এবং ৮৬,৩৭৭ জন আহত হয়েছে। হামাসের আক্রমণে ইসরায়েলে মৃত্যুর সংখ্যা সংশোধিত হয়ে ১,১৩৯-এ দাঁড়িয়েছে, এবং এখনও বহু লোক গাজায় বন্দী অবস্থায় রয়েছে।







Post a Comment

0 Comments