CLIK

দক্ষিণ গাজায় চলমান হামলার মধ্যে আল-নাসের হাসপাতালে 10টি মৃতদেহ পাওয়া গেছে

 দক্ষিণ গাজায় চলমান হামলার মধ্যে আল-নাসের হাসপাতালে 10টি মৃতদেহ পাওয়া গেছে  





দক্ষিণ গাজার আল-নাসের হাসপাতাল আল জাজিরার সংবাদদাতা তারেক আবু আজ্জুমকে জানিয়েছে যে এটি খান ইউনিসের পূর্ব অংশে এবং রাফাতে ক্রমাগত হামলা থেকে 10 জন নিহত হয়েছে।


রাফাহ সম্প্রতি পর্যন্ত বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের দ্বারা উপচে পড়েছিল, মে মাসের শুরুতে ইসরায়েলের স্থল আক্রমণের আগে গাজা উপত্যকা জুড়ে নিরলস আক্রমণের মধ্যে এক মিলিয়নেরও বেশি লোককে সরিয়ে নেওয়া হয়েছিল।


বাইডেন সম্ভবত এই মাসে ইসরায়েলের নেতানিয়াহুকে দেখতে পাবেন: হোয়াইট হাউস

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সম্ভবত এই মাসে ওয়াশিংটনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সাথে দেখা করবেন, হোয়াইট হাউস জানিয়েছে।


24 জুলাই কংগ্রেসের সামনে নেতানিয়াহুর বক্তৃতা দেওয়ার কথা রয়েছে।

গাজা শহরে ইসরায়েলি হামলায় দুই সাংবাদিকসহ তিনজন নিহত হয়েছেন

স্থানীয় ফিলিস্তিনি প্রতিবেদনে বলা হয়েছে, দুই সাংবাদিকের নাম সাদি মাদুখ এবং আহমেদ সুকার।


আল জাজিরার আরবি সংবাদদাতা ইসমাইল আল-ঘৌল বলেছেন, গাজা শহরের একটি বাড়িতে ইসরায়েলি হামলার পর তাদের মৃতদেহ আল-আহলি আরব হাসপাতালে পৌঁছেছে।


গাজা সরকারের মিডিয়া অফিসের মতে, যুদ্ধ শুরুর পর থেকে গাজায় ইসরায়েলের হাতে এর আগে অন্তত ১৫৩ জন সাংবাদিক নিহত হয়েছেন।


আজ যা ঘটেছে তা এখানে

আমরা শীঘ্রই এই লাইভ পেজ বন্ধ করা হবে. এখানে আজকের ইভেন্টের সংক্ষিপ্ত বিবরণ রয়েছে:


মার্কিন ও ইসরায়েলি কর্মকর্তারা বলেছেন যে যুদ্ধবিরতি প্রস্তাবে হামাসের সর্বশেষ প্রতিক্রিয়ার পরে একটি "ব্রেকথ্রু" অর্জন করা হয়েছে, একজন সিনিয়র মার্কিন কর্মকর্তা বলেছেন যে একটি চূড়ান্ত চুক্তিতে পৌঁছানোর জন্য একটি কাঠামো প্রতিষ্ঠিত হয়েছে।

লেবাননের গ্রুপ হিজবুল্লাহ বলেছে যে তারা ইসরায়েলি সামরিক অবস্থানগুলি লক্ষ্য করে 200 টিরও বেশি রকেট এবং ড্রোন নিক্ষেপ করেছে, তার সিনিয়র কমান্ডার মুহাম্মদ নিমাহ নাসের ইসরায়েলি হামলায় নিহত হওয়ার একদিন পর।

উত্তরে জাবালিয়া এবং গাজা শহর এবং দক্ষিণে খান ইউনিস সহ গাজা জুড়ে ইসরায়েলি হামলায় কয়েক ডজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

অধিকৃত পশ্চিম তীরে তিন দশকেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে বড় ভূমি দখল অনুমোদনের ইসরায়েলের সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে হামাস এবং ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

চিকিৎসা সূত্র জানিয়েছে যে নাসের হাসপাতাল, খান ইউনিসের সর্বশেষ কার্যকরী চিকিৎসা সুবিধা এবং রাফাহের কাছে কুয়েতি ফিল্ড হাসপাতাল জেনারেটরের জ্বালানি ফুরিয়ে যাওয়ায় পরিষেবা বন্ধ করে দেবে বলে আশা করা হচ্ছে।

Post a Comment

0 Comments