CLIK

শেখ হাসিনা, শেখ রেহানা, সজীব ওয়াজেদ ও সায়মা ওয়াজেদের বিরুদ্ধে মামলা

শেখ হাসিনা, শেখ রেহানা, সজীব ওয়াজেদ ও সায়মা ওয়াজেদের বিরুদ্ধে মামলা   


শেখ হাসিনা, শেখ রেহানা, সজীব ওয়াজেদ ও সায়মা ওয়াজেদের বিরুদ্ধে মামলা


  • বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে লেখা এক চিঠিতে তার সরকারের প্রতি পূর্ণ সমর্থন পুনর্ব্যক্ত করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। চিঠিতে বলা হয়েছে, জাতিসংঘ ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের সাথে কাজ করতে আগ্রহী।
  • সাবেক সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনির চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকার একটি আদালত। একই সাথে সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কেও পাঁচ দিনের রিমান্ড দেয়া হয়েছে। মোহাম্মদপুর থানায় দায়ের মুদি দোকানি আবু সায়েদ হত্যা মামলায় তাদের রিমান্ড দেয়া হলো।



  • এইচএসসি'র স্থগিত হওয়া পরীক্ষা বাতিল করা হয়েছে। তবে, ফল কীভাবে নির্ধারিত হবে সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। এর আগে, স্থগিত পরীক্ষাগুলো না নেয়ার দাবিতে সচিবালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভ করে বেশ কিছু এইচএসসি পরীক্ষার্থী।
  • জুলাই-অগাস্টের ছাত্র আন্দোলনে আহতদের পরিচর্যা ও নিহতদের পরিবারের দেখভালের জন্য একটি ফাউন্ডেশন গঠনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার। সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য, ছাত্র প্রতিনিধি, নিহতদের পরিবারের সদস্য এবং আহতদের নিয়ে গঠিত এই ফাউন্ডেশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস।
  • বাংলাদেশে অক্টোবরের তিন তারিখ থেকে মাঠে গড়ানোর কথা ছিল আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু, উদ্ভুত পরিস্থিতিতে টুর্নামেন্টটি সরিয়ে সংযুক্ত আরব 


  • আমিরাতে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানানো হয়েছে আইসিসি'র ওয়েবসাইটে।
  • ২৫ জেলা প্রশাসককে প্রত্যাহার করেছে বাংলাদেশ সরকার। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
  • সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ ও মেয়ে সায়মা ওয়াজেদসহ ২১ জনের বিরুদ্ধে মঙ্গলবার ঢাকায় একটি মামলা হয়েছে। ছাত্র আন্দোলন চলার সময় যাত্রাবাড়েীতে পুলিশের সাথে সংঘর্ষে নিহত একজনের পরিবার মামলাটি করে। যাত্রাবাড়ীর সংঘর্ষে নিহত আরো দুইজনের পরিবার পুলিশের সাবেক আইজিপিসহ আরো কয়েকজন কর্মকর্তাকে দায়ী করে আরো দুটি মামলা হয়েছে।












Post a Comment

0 Comments