CLIK

কুমিল্লায় বানভাসিদের মধ্যে রান্না করা খাবার বিতরণ বিএনপির

 

কুমিল্লায় বানভাসিদের মধ্যে রান্না করা খাবার বিতরণ বিএনপির


কুমিল্লার টিক্কারচর ও বানাসুয়া এলাকায় বানভাসিদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করে দক্ষিণ জেলা বিএনপি ও মহানগর বিএনপি। বৃহস্পতিবার বিকেলেছবি: প্রথম আলো




কুমিল্লায় গোমতী নদীর পানি বাড়ায় অসহায় হয়ে পড়েন চরের লোকজন। টানা বৃষ্টি ও ভারতের উজান থেকে আসা ঢলে তাঁদের বাড়িঘর ডুবে গেছে। এমন পরিস্থিতিতে খাদ্যসংকটে পড়েন গোমতী নদীর বেড়িবাঁধে আশ্রয় নেওয়া বাসিন্দারা। খবর পেয়ে আজ বৃহস্পতিবার বিকেলে বেড়িবাঁধে রান্না করা খাবার নিয়ে বানভাসিদের কাছে যান কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির নেতা-কর্মীরা।

বিকেল পাঁচটায় গোমতী নদীর চানপুর এলাকায় গিয়ে দেখা যায়, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিনুর রশীদ ইয়াছিন রান্না করা খাবার তুলে দিচ্ছেন অসহায় লোকজনের হাতে। খাবার পেয়ে তাঁদের মুখে হাসি ফোটে।



টিক্কারচর এলাকায় গোমতীর চরের বাসিন্দা আবুল কালাম বলেন, মঙ্গলবার গোমতীতে পানি বাড়তে থাকায় পরিবার-পরিজন নিয়ে বাঁধে আশ্রয় নিয়েছেন। খাবার নিয়ে এসেছিলেন। কিন্তু দুই দিনে শেষ হয়ে যায়। আজ খাবার সংকট দেখা দেয়। আজ বিএনপির লোকজন রান্না করা খাবার দিয়েছেন। তিনি ও তাঁর পরিবারের পাঁচ সদস্য খাবার পেয়েছেন।

গৃহবধূ আজিজুন নাহার প্রথম আলোকে বলেন, গোমতীর চরে তাঁর ঘর। পানিতে সব তলিয়ে গেছে। এখন খাবারের সংকট। আজ বিকেলে রান্না করা খাবার পেয়ে খুব ভালো লাগছে।

বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিনুর রশীদ ইয়াছিন বলেন, গোমতীর চরসহ আশপাশে যাঁরা পানিবন্দী আছেন, তাঁদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছেন। এ ছাড়া কেন্দ্রীয় কর্মসূচিও আছে। কাল থেকে দুর্গত এলাকায় পুরোদমে বিএনপির নেতা-কর্মীরা কাজ করবেন।



Post a Comment

0 Comments